ব্রেকিং নিউজ

পলাশবাড়ীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় কক্ষ পরিদর্শক ২ শিক্ষককে সাময়িক অব্যাহতি

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডল

গাইবান্ধার পলাশবাড়ীতে পৌর শহরের পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় কক্ষ পরিদর্শক ২ শিক্ষককে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

চলতি এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিন মঙ্গলবার (২ মে) অত্র কেন্দ্রে বাংলা ২য় পত্রের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই চলছিল। এসময় কক্ষ পরিদর্শকদ্বয়ের সহযোগিতায় অবজেক্টিভ প্রশ্নপত্র’র এমসিকিউ সেট পরিবর্তন করে পরীক্ষার্থীরা একই কোডে উত্তরপত্র পূরণ করছিল। এমন অভিযোগের বিষয়টি কেন্দ্র সচিব ও পিয়ারী বিদ্যালয় প্রধান শিক্ষক শাহ্ মুহঃ মাহাবুবুল আলম তাৎক্ষণিক প্রত্যক্ষ করেন। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় তিনি তাঁদের কক্ষ পরিদর্শকের দায়িত্বপালন করা থেকে সাময়িক অব্যাহতি প্রদান করেন। অব্যাহতি প্রাপ্ত শিক্ষকদ্বয় হলেন ১০১ নম্বর কক্ষ পরিদর্শক গৃধারীপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক শিউলী বেগম এবং ১০২ নম্বর কক্ষ পরিদর্শক নান্দিশহর উচ্চ বিদ্যালয়ের কৃষি শিক্ষক আব্দুল্যাহ আল মতি। তবে এব্যাপারে শিক্ষার্থীদের প্রতি ব্যবস্থা গ্রহনের কোনো বিধি রয়েছে কি-না সে-সম্পর্কে কিছু জানা যায়নি।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পরীক্ষা কেন্দ্র সমূহের সভাপতি মো. কামরুজ্জামান নয়ন এবং অত্র পরীক্ষা কেন্দ্র্র সচিব শাহ্ মুহঃ মাহাবুবুল আলম লিটন চলতি পরীক্ষায় পরিদর্শক-এর দায়িত্বপালন থেকে ওই দুই শিক্ষককে সাময়িক অব্যাহতি দানের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন।

Leave A Reply

Your email address will not be published.