মেঘনার পাড়ে অনৈতিক কার্যকলাপ প্রতিরোধে ইসলামী যুব আন্দোলনের অভিনব প্রতিবাদ

মিজানুর রহমান, মনপুরা থেকেঃ সম্প্রতি বিচ্ছিনা দ্বীপ মনপুরার মেঘনা নদীর পাড়ে ‘সীবিচ খ্যাত’ পয়েন্টে নামাজ আদায় করে সকল প্রকার অশ্লীল , বেহায়াপানা ও অনৈতিক কাজের প্রতিবাদ জানিয়েছে ইসলামী যুব আন্দোলন।

ইসলামী যুব আন্দোলন মনপুরা উপজেলা শাখার আয়োজনে ভোলা জেলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে অবস্থতি সম্প্রতি হওয়া দক্ষিণা হাওয়া সীবিচে এ ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়েছে।

তারা জানিয়েছেন – অপসাংস্কৃতি রোধে ইসলামী সাংস্কৃতি প্রতিষ্ঠার লক্ষে এখানে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করেছেন তারা।

পুরো বিষয়টির নেতৃত্ব দিয়েছেন ইসলামী যুব আন্দোলন মনপুরা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান। এমনটাই জানিয়েছেন মিজানুর রহমান নিজেই।

তিনি জানিয়েছেন – গতকাল( ১৫ জানুয়ারি) শুক্রবার বিকাল ৩টায় বাংলাবাজার থেকে ৫০ টি মোটরসাইকেল যোগে মনপুরা দক্ষিণা হাওয়া সীবিচ অভিমুখে রওয়ানা হন তারা। সেখানে পৌঁচে প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে এ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মনপুরা উপজেলা শাখার সাবেক সভাপতি মাওলানা মোহাম্মদ আলী আজগর (মাহমুদ)।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মনপুরা দক্ষিণা হাওয়া সীবিচ এটা আল্লাহ তায়ালা বড় একটা নিয়ামত, আমরা লক্ষ রাখতে হবে যে, এই নিয়ামত যেন আমাদের গুনাহের কারণে আল্লাহ তায়ালা ছিনিয়ে না নেয়।

এসময় তিনি বলেন, অপসাংস্কৃতি রোধে ইসলামী সাংস্কৃতি বাস্তবায়নের লক্ষে ইসলামী যুব আন্দোলন মনপুরা উপজেলা শাখা যে প্রোগ্রাম হাতে নিয়েছে তার জন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, এ দক্ষিণা হাওয়া সীবিচ থেকে যেনো আমরা এ খবর শুনতে না পাই যে, কলাবাগানের আনুশকা দিহানের মত ঘটনা ঘটেছে। সে জন্য উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিগণের প্রতি উদাত্ত আহবান জানাবো এবং পাশাপাশি যারা এ দক্ষিণা হাওয়া সীবিচ এর সেচ্ছাসেবক ও মনিটরিং সেল রয়েছেন আপনাদের প্রতি উদাত্ত আহবান এখানে এসে কোন মা বোন যে অশ্লীলতা ও বেহায়াপনার কোন কার্যকলাপে যেন লিপ্ত না হয় সে দিকেও আপনার নজরদারি রাখবেন ।

এরপর তিনি হুশিয়ারি দিয়ে বলেন – যদি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন তা করতে ব্যর্থ হয়, তাহলে ইসলামী যুব আন্দোলন মনপুরা উপজেলা শাখা দুর্বার আন্দোলন গড়ে তোলে তা প্রতিরোধ করবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, শুধু মনপুরা দক্ষিণা হাওয়া সীবিচে নয়, বরং মনপুরার যে কোন প্রান্তে অশ্লীলতা ও বেলাল্লাপনা হয় সেখানেও ইসলামী যুব আন্দোলন মনপুরা উপজেলা শাখা প্রতিরোধ গড়ে তুলবে ইনশাআল্লাহ।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আছরের নামাজের আজান দিয়ে সেখানেই আছরের নামাজ আদায় করা হয়। এরপর দোয়া ও মুনাজাতের মাধ্যমে প্রোগ্রামের কর্মসূচি সমাপ্ত করা হয়।