খালাস চেয়ে হাইকোর্টে মিন্নির আপিল

বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত রিফাতের স্ত্রী আয়েশা আক্তার মিন্নি খালাস চেয়ে হাইকোর্টে আপিল আবেদন করেছেন। আজ মঙ্গলবার সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম এ আবেদন জানান।

এর আগে গত রোববার (৪ অক্টোবর) চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় মিন্নিসহ মৃত্যুদণ্ড পাওয়া ৬ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছেছে। বরগুনার জেলা ও দায়রা জজ থেকে ওই ডেথ রেফারেন্স পাঠানো হয়।

নিয়ম অনুযায়ী, মৃত্যুদণ্ডের আদেশের কপি হাইকোর্টে আসার এক সপ্তাহের মধ্যে আসামিরা আপিল করার সুযোগ পান। সে অনুযায়ী মিন্নির খালাস চেয়ে আবেদন জানানো হলো।

প্রসঙ্গত, রিফাত শরীফ হত্যা মামলায় বরগুনার জেলা ও দায়রা জজ আদালত গত ৩০ সেপ্টেম্বর এক রায়ে নিহতের স্ত্রী আয়শা আক্তার মিন্নিসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দেয়। একইসঙ্গে চারজনকে খালাস দেয়। মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ডের মধ্যদিয়ে বিচারিক আদালতের প্রক্রিয়া শেষ হয়েছে।

উল্লেখ্য, রিফাত হত্যা মামলায় ২৪ জনকে আসামি করে দুটি ভাগে গত বছরের ১ সেপ্টেম্বর চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন শিশু আসামি।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনের সড়কে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে নয়ন বন্ডের গড়া কিশোর গ্যাং বন্ড গ্রুপ। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়।