Breaking News

মতলবে তথ্য সংগ্রহের দায়ে সাংবাদিকের বিরুদ্ধে জিডি!

স্বাধীন বাংলা নিউজ মতলব প্রতিনিধি: ‘বর্তমান সরকার মতলব দক্ষিণ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা করলেও মোটা অংকের টাকা দিয়ে বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না গ্রহকরা’ এমন সংবাদের তথ্য সংগ্রহের দায়ে,স্বাধীন বাংলা নিউজ টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক মাতৃভূমির পত্রিকার স্টাফ রির্পোটার মোঃ তপছিল হাছানের বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে। আর সেই জিডি কারণে আগামীকাল ১৬ সেপ্টেম্বর চাঁদপুর জেলা আদালতের হাজির হতে বলা হয়েছে সাংবাদিক তপছি হাছানকে।

এই নিয়ে তপছিল হাছান জানান, মতলব দক্ষিণ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা করা হলেও মতলব পৌরসভার ৪নং ওয়ার্ডের চরপাথালিয়া গ্রামের ২১ জন গ্রাহক তিন বছর ধরে বিদ্যুতের সংযোগ পাচ্ছে না। এমন তথ্যের ভিত্তিতে আমি গত ২১ জুলাই মাসে ওই গ্রামে তথ্য সংগ্রহ করতে যাই। ওই সময় গ্রামের গ্রাহকরা আমাকে জানান, বিদ্যুৎ সংযোগের জন্য মিটার প্রতি ১৭ থেকে ২০ হাজার টাকা করে দেওয়ার পরও তাদের ঘরে বিদ্যুতের আলো জ্বলে ওঠেনি। কাদের কাছে টাকা দিয়েছেন এমন প্রশ্নে গ্রহকরা জানান যে, পৌর মেয়র আওলাদ হোসেন লিটনের কথায় তারা গ্রামের মজিবের কাছে এই টাকা দিয়েছেন।

তপছিল হাছানকে আরো বলেন, বিদ্যুৎ সংযোগের টাকা উত্তোলণের বিষয়ে আমি যখন মজিবের কাছে জানতে চাইলে তিনি মোবাইলে পৌর মেয়রকে কল দিয়ে আমাকে কথা বলতে বলেন। ওই সময় মেয়র আমাকে বলেন, “তোর ওখানে কী? আমার সাথে দেখা কর।” আমি মেয়রের সাথে দেখা না করার কারণে তিনি তাঁর নিজস্ব লোক দিয়ে আমার নামে চাঁদাবাজির অভিযোগ এনে মতলব দক্ষিণ থানায় ডিজি করেন।

জিডি করার বিষয়ে তপছিল বলেন, আমি মেয়রের সাথে দেখা না করায় মেয়র বিভিন্ন লোকদিয়ে আমাকে হুমকি দিচ্ছে। তাই আমি আমার জীবনের নিরাপত্তা চেয়ে মতলব দক্ষিণ থানায় জিডি করতে গেলে তা গ্রহণ করা হয়নি। সাংবাদিক হলো জাতির বিবেক। আশা করি মেয়রের ওই লোক আমার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে যে জিডি করেছে তা মিথ্যা বলে প্রমাণিত হবে।