দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয়বার করোনা পরীক্ষা করিয়েও পজিটিভ এসেছেন। আক্রান্ত হওয়ার ১৫ দিন পর শনিবার তিনি দ্বিতীয়বার করোনা পরীক্ষার ফল হাতে পান। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ক’দিন আগে নমুনা দিয়েছিলেন মাশরাফি। তাতে আবার করোনা পজিটিভি এসেছেন তিনি।

এর আগে গত ২০ জুন করোনা পজিটিভ হন মাশরাফি। করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা দেন। পরে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিজেই ফেসবুকে নিশ্চিত করেন মাশরাফি। তার আগে মাশরাফির শাশুড়ি ও শ্যালিকার মেয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে তারা সুস্থ হয়ে গেছেন। মাশরাফির পরে করোনা আক্রান্ত হন তার ছোট ভাই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ক্রিকবাজকে জানিয়েছেন, মাশরাফিকে নিয়ে ভয়ের কিছু নেই। আগামী ৮ জুলাই আরও একবার করোনা পরীক্ষা হবে তার। আশা করছি, এই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি। করোনার ক্ষেত্রে অধিকাংশ সময় ১৪ দিনে রোগী সুস্থ হয়ে যান। কিন্তু সেটাই যে সবসময় হবে এমন নয়। কিছু ক্ষেত্রে সময় বেশি লাগতেই পারে।’

করোনা আক্রান্ত হওয়ার পর থেকে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন মাশরাফি। তিনি করোনা থেকে সেরে না উঠলেও তার শারীরিক বিশেষ সমস্যা নেই বলে এর আগে দু’বার নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন বাংলাদেশ ওয়ানডে দলের সাবেক এই অধিনায়ক। ভক্তদের কাছে দোয়া চেয়েছেন। আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।